পাবনায় হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ আহত ৬

0
61

পাবনার চাটমোহর উপজেলায় একটি হেলিকপ্টার জরুরি অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। রোববার বিকেলের দিকে এ ঘটনা ঘটে। তবে ফাঁকা জায়গায় বিধ্বস্ত হওয়ায় এ ঘটনায় পাইলটসহ ৬ জন আহত হয়েছেন।

রবিবার (০১ অক্টোবর) বিকেল ৫ টার দিকে উপজেলার পল্লী বিদ্যুৎ এলাকার ভাদড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকালে ঢাকা থেকে রওনা হওয়া একটি হেলিকপ্টার বিরূপ আবহাওয়ার কবলে পড়ে। তাৎক্ষণিকভাবে পাইলট পাবনার চাটমোহর উপজেলার ভাদড়া এলাকার একটি ধানের চাতালে জরুরি অবতরনের চেষ্টা করে। দ্রুত অবতরণ করতে গিয়ে হেলিকপ্টারটি আছড়ে পরে এবং এর পাখাসহ পেছনের অংশ দুমরে মুচরে যায়।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্কয়ার এভিয়েশনের একটি হেলিকপ্টার ঢাকা থেকে পাবনা যাচ্ছিল। পথে যান্ত্রিক ত্রুটি দেখাদিলে চাটমোহর পল্লী বিদ্যুৎ সমিতির সামনে একটি ধান চাতালে জরুরি অবতরনের চেষ্টা করে। দ্রুত অবতরণ করতে গিয়ে হেলিকপ্টারটি আছড়ে পরে এবং এর পাখাসহ পেছনের অংশ দুমরে মুচরে যায়।

তিনি আরও জানান, ওই এ ঘটনায় যাত্রীদের মধ্যে রুবেল নামে একজনের বুড়ো আঙুল ভেঙে গেছে। পাইলটসহ অন্য যাত্রীরা সামান্য আহত হলেও নিরাপদে রয়েছেন।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও বায়োজিদ উল ইসলাম বলেন, ‘এ ঘটনায় ৬ জনকে হাসপাতালে আনা হয়েছিলো। তবে কেউ গুরুতর আহত নয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে।’